সত্য বলতে যে ভয় পায় সে কাপুরুষ : আবদুল লতিফ সিদ্দিকী

প্রকাশিত : ২৮ জানুয়ারী, ২০১৭

মো. আল-আমিন খান:

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী জননেতা আবদুল লতিফ সিদ্দিকী বলেছেন, যে প্রশ্ন করতে পারে না, সে মূর্খ। সত্য বলতে যে ভয় পায় সে কাপুরুষ। মিথ্যাকে যে না বলতে পারে না সে অমানুষ। এর চাইতে আবদুল লতিফ সিদ্দিকীর কাছে আর কোন কথা বেশি নাই। ৬১ বছর এদেশের মানুষের সামনে আমি কথা বলেছি, আর নয়। তোমরা মূর্খ থাকবে, কাপুরুষ হবে, না অমানুষ হবে, না মানুষের পদবাচ্যর হবে সেটাই আজকের আগমন এবং নিরগ্রমন জারা করছ তারা বিবেচনা করে দেখ। 
তিনি আরও বলেন, কবে কোথায় স্কুল কলেজ করেছিলাম আজ এ নিয়ে আমার কোন গৌরব নেই অহংকারও নেই। আমি হতাশও নই আমি আশাবাদী মানুষ। কিন্তু জারা শিক্ষা প্রতিষ্ঠান গুলো চালাচ্ছেন তাদের সেই নিজেদের যোগ্যতা নাই সেটাই বড় কথা না। তারা নিজেরা যোগ্য হওয়ার জন্য কোন প্রস্তুতি গ্রহণ করে না। এটাই হল আমাদের জাতির সব থেকে বড় দুর্ভাগ্য। শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আউলিয়াবাদ করিমুননেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কালিহাতী উপজেলায় করিমুননেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয়’র ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফজলুল করিম’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার আবু নাসার উদ্দিন। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনছার আলী বি.কম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ তোতা, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হানিফ উদ্দিন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান তোতা, সাপ্তাহিক গণবিপ্লব’র প্রকাশক ও সম্পাদক মো. মোশারফ হোসেন সিদ্দিকী (ঝিন্টু), কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার আখেরুজ্জামান, আলাউদ্দিন সিদ্দিকী মহাবিদ্যালয়’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কাশেম, সাবেক ছাত্র নেতা আরিফুল ইসলাম তালুকদার প্রমুখ।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া