সিরাজগঞ্জের মেয়ে বলিউডের হিন্দি ছবিতে প্রধান নায়িকা

প্রকাশিত : ২৬ জুন, ২০১৬
গণবিপ্লব
রিপোর্ট

বিনোদন রিপোর্টঃ

reeth-mazumder-bg2016062120_17701 (1)

আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত রীত মজুমদার এবার বলিউডের হিন্দি ছবিতে প্রধান নায়িকা হলেন। তার অভিনীত থ্রিলার ধাচের ছবি অ্যা স্ক্যান্ডাল ভারত জুড়ে মুক্তি পেয়েছে ২৪ জুন। পরিচালনা করেছেন ইশান শ্রিবেদি। গল্প ও চিত্রনাট্য তারই। রীতের আদি বাড়ি বাংলাদেশের সিরাজগঞ্জে। তার দাদা নিকুঞ্জ ভট্টাচার্য ছিলেন এখানকার নাগরিক। স্বপন আহমেদের পরিচালনায় বাংলাদেশের পরবাসিনী ছবিতে অভিনয় করেছেন তিনি। এটি আছে মুক্তির অপেক্ষায়। বলিউডের ছবিতে সিরাজগঞ্জের মেয়ে রীত এদিকে বলিউডে এখন রীত বেশ আলোচিত হয়ে উঠেছেন। তার প্রথম ছবির ট্রেলার উন্মোচন অনুানে অংশ নিয়েছেন নামজাদা প্রযোজক একতা কাপুর ও পরিচালক বিক্রম ভাট। ফেসবুক ও হোয়াটসঅ্যাপে বাংলানিউজের সঙ্গে কথা বলেছেন তিনি। উত্তেজক দৃশ্যে ভরপুর ছবিটির ট্রেলার এরই মধ্যে দর্শকদের কৌতূহল তৈরি করেছে। এতে বেশকিছু অন্তরঙ্গ ও চুম্বন দৃশ্যে অভিনয় করেছেন রীত। এ নিয়ে  কোনো দ্বিধা কাজ করেনি বলে জানিয়েছেন তিনি।

reeth-mazumder-sm2016062120_17701_0

রীতের ভাষ্য, গল্পে উত্তেজক দৃশ্যের প্রয়োজন ছিলো। আমার ক্যারিয়ার প্রেমের ছবি দিয়ে শুরু হলে হয়তো ভালো হতো যেখানে গাছের চারপাশে পায়চারি করছি। কিš তাতে আলাদা মনে হতো না। চিত্রনাট্যের প্রয়োজনে আবেদনময়ী হয়ে পর্দায় আসতে আপত্তি নেই আমার। তাই সাহসী কিংবা আবেদনময়ী ডাকা হলে মোটেও লজ্জা পাবো না।বলিউডে শুরুতেই আবেদনময়ী হয়ে আসায় এমন ভাবমূর্তি গায়ে লেগে যাওয়ার ভয় নেই রীতের। তার দাবি, ছবিটি দেখলে বুঝবেন কয়া একঘেয়েমি নয়। প্রোমোতে যা দেখেছেন তার চেয়েও আমার চরিত্রটি ব্যাপক।

অতিপ্রাকৃত হত্যা রহস্য নিয়ে সাজানো দুই ঘণ্টা ৩৬ মিনিট ব্যাপ্তির ছবিটিতে শুধু যৌন উত্তেজক দৃশ্যই নয়, রয়েছে বক্তব্য। গল্পে ৯ বছরের বালিকা কুহু লেকে ডুবে মারা যায়। এরপর থেকে তার বাবা মানব অলীক অস্তিত্বের বিশ্বাসে অদ্ভুত জীবন কাটান। তিনি মৃত মেয়েকে দেখেন! প্রেমিকা কয়ার কাছে এই গল্প শুনে ছবি নির্মাণের পরিকল্পনা করেন ফিল্ম স্কুল থেকে পাস করা বিধু। কুহুর পরিবারের চারপাশে ঘটে যাওয়া পরাবাস্তব ঘটনা নিয়ে ছবি তৈরির লক্ষ্যে চারজনের ইউনিট নিয়ে যায় বিধু ও কয়া। এরপর ঘটতে থাকে ভুতুড়ে সব কান্ড।

reeth-mazumder6_17701_1

এর আগে ইতালি ও ফ্রান্সে দুটি স্বল্পদৈর্ঘ্য ছবিতে অভিনয় করেন রীত। এগুলো হলো ভিসিবল ব্রা স্ট্রাপস ও দ্য অভা। ভারতের ইংরেজি ভাষার ছবি সোয়েন-এ অজিতেশ শর্মা ও জনি বাওয়েজার পরিচালনায় অভিনয় করেন তিনি। অ্যা স্ক্যান্ডাল-এ জনিই তার নায়ক। এ ছাড়া রণবীর কাপুরের সঙ্গে প্যানাসনিক আর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ইন্ডিয়ান অয়েলের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন তিনি।  এরই মধ্যে বলিউডে আরও দুটি ছবি হাতে পেয়ে গেছেন রীত। এর একটি উইলিয়াম শেক্সপিয়রের ওথেলো অবলম্বনে পরিচালনা করবেন দক্ষিণের একজন। অন্য ছবিটি কল্পবিজ্ঞানধর্মী।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ