১৯ এপ্রিল; টাঙ্গাইলের সর্বশেষ করোনা আপডেট

প্রকাশিত : ১৯ এপ্রিল, ২০২০

টাঙ্গাইল ১৯ এপ্রিল : টাঙ্গাইলে নতুন করে আরো ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার বাড়ি ভূঞাপুর উপজেলায় গো‌বিন্দাসী ইউ‌নিয়নের বাগবা‌ড়ি গ্রামে। তিনি ঢাকায় এরিস্টোফার্মা ওষুধ কোম্পানিতে চাকরি করেন। শনিবার রাতেই আক্রান্তের বাড়িসহ আশপাশের মোট ৩টি বাড়ি লকডাউন করা হয়েছে৷ এনিয়ে জেলায় ১১ জন করোনার ভাইরাসে আক্রান্ত হলেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে গণবিপ্লব-কে বলেন, শনিবার ৫১ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। এদের মধ্যে ১ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে।

উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কমকতা ডা. ‌মোহাম্মদ মহীউ‌দ্দিন গণবিপ্লব-কে বলেন, গত ১৪ এপ্রিল তিনি ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন । তার ফলাফলে পজেটিভ আছে। পরে ওই বাড়িসহ ৩ টি বাড়ির মোট ১৭ জনকে লকডাউন করা হয়েছে। রোববার সকালে আক্রান্ত ব্যক্তিকে টাঙ্গাইল করোনা ইউনিটে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, আক্রান্ত ব্যক্তি ঢাকার এরিস্টোফার্মা ওষুধ কোম্পানিরতে চাকরি করেন। উপজেলায় মোট ৫ জন আক্রান্ত হলেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহীদুজ্জামান গণবিপ্লব-কে বলেন জেলার বিভিন্ন উপজেলা থেকে রবিবার পর্যন্ত মোট ৬৫৮ জনের নমুনা পাঠানো হয়েছে। এরমধ্যে ৬০৩ জনের রিপোর্ট পেয়েছি। এতে ১১ জনের করোনা পজেটিভ, বাকি ৫৯২ জন নেগেটিভ। ভূঞাপুরে ৫ জন, নাগরপুরে ৩ জন, মির্জাপুরে ১ জন, ঘাটাইলে ১ ও মধুপুরে ১ জন। তারা টাঙ্গাইল, ঢাকা ও ময়মনসিংহে চিকিৎসাধীন আছেন।
এছাড়া রবিবার হোম কোয়ারেন্টাইনে ১৬৯৪ ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৬৪ জন আছেন। আইসোলেশন শূন্য। বিগত সময়ে করোনার উপসর্গ নিয়ে আওয়ামী লীগ নেতা ও শিক্ষকসহ ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের সবার ফলাফল নেগেটিভ। জেলার ১২ টি উপজেলা থেকেই করোনা ভাইরাস শনাক্তের জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া