পেঁয়াজ আমদানির ওপর সরকারকে কোন আমদানী শুল্ক দিতে হয় না: অর্থমন্ত্রী

প্রকাশিত : ১৫ নভেম্বর, ২০১৯

মির্জাপুর ১৫ নভেম্বর : অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল বলেছেন, এই মুহুর্তে পেঁয়াজ আমদানির ওপর সরকারকে কোন আমদানি শুল্ক দিতে হয় না। পেঁয়াজ আমদানীর বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয় অর্থসহ যে কোন ধরনের সহায়তা চাইলে অর্থমন্ত্রানলয় তা দিতে প্রস্তুত রয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) বিকালে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা দানবীর রণদা প্রসাদ সাহার ১২৩তম জন্মজয়ন্তীর অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, দেশে চার কোটি মানুষ মিডলকাস। এই চার কোটি মানুষ ট্যাক্স দেয় না। তারা যদি ট্যাক্স প্রদান করতো তবে ট্রাক্স রেট ১৫/২০ ভাগে নামিয়ে আনা যেত। আমরা সবাইকে ট্যাক্সের আওতায় আনার ব্যবস্থা গ্রহণ করবো।

দুর্নীতির বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, পৃথিবীর সব দেশে কমবেশি দুর্নীতি রয়েছে। তিনি বলেন তাদের নাম ভাঙিয়ে যদি কেউ দুর্নীতি করতে চায় প্রমান পেলে সঙ্গে সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

বিকাল চারটার দিকে অর্থমন্ত্রী কুমুদিনী কমপ্লেক্সে পৌছালে সেখানে তাকে স্বাগত জানান, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপক রাজীব প্রসাদ সাহা, পরিচালক শিক্ষা প্রতিভা মুৎসুদ্দি, টাঙ্গাইলের জেলা প্রশাকস মো. শহীদুল ইসলাম, মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন, উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম খান প্রমুখ। এ সময় অর্থ মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ মন্ত্রীর সঙ্গে ছিলেন।

পরে মন্ত্রী কুমুদিনী হাসপাপতাল, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, নাসিং স্কুল ও কলেজ পরিদর্শন করেন।

সন্ধায় মন্ত্রী ভারতেশ্বরী হোমস চত্বরে দানবীর রণদা প্রসাদ সাহার জন্মজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়ে ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করে। সেখানে মন্ত্রী তার বক্তৃতায় বক্তৃতায় দানবীর রণদা প্রসাদ সাহার কর্মময় জীবনের উপর আলোচনায় করেন।

এ সময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপক রাজীব প্রসাদ সাহা, ও ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি। সন্ধায় মন্ত্রী দানবীর রণদা প্রসাদ সাহার ১২৩ তম জন্মজয়ন্তীর কেককাটেন। এদিকে জন্মজয়ন্তী উপলক্ষে কুমুদিনী কমপ্লেক্স বর্ণিল সাজে সাজানো হয়।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া