কালিহাতীতে মহান বিজয় দিবস পালিত

প্রকাশিত : ১৬ ডিসেম্বর, ২০১৯

কালিহাতী ১৬ ডিসেম্বর : টাঙ্গাইলের কালিহাতীতে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। সোমবার (১৬ ডিসেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে ভোর সাড়ে ৬ টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা হয়।

পরে দিনব্যাপী কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির মধ্যেছিল, ভোর ৬.৩১ মিনিটে কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ও ব্যক্তিমালিকাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলন।

সকাল ৮.৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন , বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, স্কাউট এবং শিশু কিশোর সংগঠনের সমাবেশ ও কুচ কাওয়াজ।

সকাল ১১ টায় শরীরর্চচা প্রদর্শনী এবং কুচকাওয়াজ-শরীর চর্চায় অংশগ্রগনকারীদের পুরস্কার প্রদান। বাদ যোহর শহীদদের আত্মার মাগফেরাত এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত।

দুপুরে উপজেলা হাসপাতাল ও এতিমখানাসমূহে উন্নতমানের খাবার পরিবেশন। বিকেল ৩ টায় মহিলা সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা। সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ পরিবারের সদস্যদের সন্মাননা প্রদান এবং ৫৭২ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হয়।

বিকাল ৪ টায় কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন এবং সন্ধ্যা ৬ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্যচিত্র প্রর্দশনী করা হয়।

আয়োজিত সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নিপার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনছার আলী বি.কম, সহকারি পুলিশ সুপার (কালিহাতী সার্কেল) রাসেল মনির, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান, কালিহাতী থানার অফিসার ইনচার্জ হাসান আল মামুন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিনা পারভীন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু ও ডেপুটি কমান্ডার কৃষিবিদ আলহাজ্ব মীর মিজানুর রহমান, সাবেক কমান্ডার কাজী আশরাফ হুমায়ুন বাঙ্গালসহ ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন রাজনৈকি সহযোগী অঙ্গ সংগঠন ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া