এইচএসসি ও সমমানের ফল ঘোষণা কাল

প্রকাশিত : ৮ আগস্ট, ২০১৫

Hsc.গণবিপ্লব রিপোর্টঃ আগামীকাল রোববার) চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রোববার(৯ আগস্ট) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই ফলাফলের সারসংক্ষেপ পেশ করবেন। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন। পরে দুপুরে সংবাদ সম্মেলন করে ফলাফল প্রকাশ করা হবে আনুষ্ঠানিকভাবে।

আন্তঃশিক্ষা সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক জানান, এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

দুপুর ২টা থেকে অনলাইনে এবং মোবাইল ফোনে এসএমএস করে ফল পাওয়া যাবে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে ফল সংগ্রহ করতে পারবে শিক্ষার্থীরা।

এসএমএসে ফল পেতে HSC স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর, এরপর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে। আলিমের ক্ষেত্রে Alim লিখে স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। আর এইচএসসি ভোকেশনালের জন্য HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

অনলাইনে ফল পেতে www.educationboard.gov.bd ওয়েবসাইট ভিজিট করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ এই ওয়েবসাইট থেকে ফল ডাউনলোড করতে পারবে। প্রতিবছর সকল বোর্ডে সেরা প্রতিষ্ঠান নির্বাচন করা হলেও এবার থাকছে না কোন সেরা প্রতিষ্ঠান, বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা সমন্বয় সাব-কমিটির সভাপতি।

গত ১ এপ্রিল থেকে পরীক্ষা শুরু হওয়া পরীক্ষা সারা দেশে ২ হাজার ৪১৯টি কেন্দ্রে ৮ হাজার ৩০৫টি শিক্ষাপপ্রতিষ্ঠানের ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ। কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিয়ে নিন।