কালিহাতীর দুই ইউপি’র নির্বাচন স্থগিত ॥ প্রতিবাদে সড়ক অবরোধ

প্রকাশিত : ১ জুন, ২০১৬

কামরুল হাসানঃ

ইউপি নির্বাচন ২০১৬

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার দশকিয়া ও সল্লা ইউনিয়নের সীমানা সংক্রান্ত জটিলতা নিয়ে হাইকোর্ট ওই দুই ইউনিয়নের নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে। বুধবার(১ জুন) এ সংক্রান্ত  আদেশের কপি জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছলে তা প্রকাশ হয়।
নির্বাচন স্থগিত হওয়ার খবর পেয়ে ওই এলাকার আওয়ামী লীগ মনোনীত ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল মালেক ভূঁইয়ার অনুসারীরা বিুব্ধ হয়ে রাস্তায় নেমে আসে। এ সময় বিুব্ধরা প্রায় এক ঘণ্টা এলেঙ্গা-পটল সড়ক অবরোধ করে রাখে।
বিক্ষোভকারীরা বর্তমান চেয়ারম্যান মীর্জা জাহাঙ্গীরকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তার বাড়িতে হামলার চেষ্টা চালায়। খবর পেয়ে পুলিশ ও ২ প্লাটুন বিজিবি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শংকর কুমার বিশ্বাস বলেন, যেহেতু বিষয়টি মহামান্য হাইকোর্ট জারি করেছেন, তাছাড়া এ বিষয়টি আইনগত হওয়ায় এটি আইন দিয়ে মোকাবেলা করতে হবে। দশকিয়া ইউপি চেয়ারম্যান মির্জা জাহাঙ্গীর বলেন, ইউপি নির্বাচন স্থগিত সংক্রান্ত বিষয়ে তিনি কিছু জানেন না। তিনি বা তার পরিবারের কেউ ইউপি নির্বাচনে কখনো যাবেন না। ইউনিয়ন বিভক্তির পক্ষে তার অবস্থান। তিনি অারো জানান, সম্ভবত: ২০০৭ সালে ইউপি সদস্য হাতিয়া গ্রামের মো. লুৎফর রহমান সীমানা সংক্রান্ত বিষয়ে উচ্চ আদালতে রিট করেন। ওই রিটের পরিপ্রেক্ষিতে আদালত সল্লা ও দশকিয়া ইউপির নির্বাচন স্থগিত করেন।
কালিহাতী থানার অফিসার ইনচার্জ(ওসি) সাইফুল ইসলাম ফরাজী জানান, যাতে ওই এলাকার আইন শৃঙ্খলা বিঘ্নিত না হতে পারে সে জন্য তারা তৎপর রয়েছেন। এছাড়াও বাজার এলাকায়ও অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে বলেও তিনি জানান।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া