গোপালপুরে খাল অবৈধ দখলদার উচ্ছেদ

প্রকাশিত : ২২ এপ্রিল, ২০২১

টাঙ্গাইলের গোপালপুর পৌর এলাকার ভূয়ারপাড়ায় ঝিনাই নদীর শাখা খাল অবৈধভাবে দখল করে বালু দিয়ে ভরাট করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন ।

বৃহস্পতিবার (২২শে এপ্রিল) বেলা ১২টায় অবৈধভাবে খাল দখলের অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক । 

ভূয়ারপাড়া নিবাসী সলিমুদ্দিনের ছেলে আইয়ুব আলী (৪৫)  অবৈধভাবে মাটি ফেলে খালটির পানি প্রবাহে বাধা সৃষ্টি করায় বাইশকাইল, ভূয়ারপাড়া ও নবগ্রাম সহ আশেপাশে গ্রামের হাজার হাজার একর আবাদি জমির ধান ভারী বৃষ্টি হলেই তলিয়ে যেতো, এতে কৃষকরা ধান ঘরে তুলতে না পারায় উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনের নিকট অভিযোগ দায়ের করেন।

 এসময় সঙ্গে ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা, গোপালপুর থানা অফিসার ইনচার্জ মো. মোশাররফ হোসেন, পৌর মেয়র রকিবুল হক ছানা, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন ওয়ার্ডের পৌর কাউন্সিলর বৃন্দ।

আইয়ুব আলীর ছোট ভাই সাংবাদিকদের জানান এই জমিটি খাল সহ আমাদের ক্রয়কৃত জমি, পাশাপাশি অন্যরা মাটি ভরাট করছে বিধায় আমরাও বালু ফেলেছিলাম । 

উপজেলা নির্বাহী অফিসার মো. পারভেজ মল্লিক জানান আশেপাশে আরো কিছু খাল দখল করা জমি রয়েছে পর্যায়ক্রমে সেগুলো আমরা উচ্ছেদ করবো।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া