টাঙ্গাইলে ৭ দিনের বিধিনিষেধ জারি

প্রকাশিত : ২০ জুন, ২০২১

২০ জুন ২০২১: ‘টাঙ্গাইলে করোনাভাইরাস সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।’ এতে টাঙ্গাইল সদর ও এলেঙ্গা পৌরসভা মঙ্গলবার (২২ জুন) থেকে কঠোর বিধিনিষেধ জারি ঘোষণা করা হয়েছে।’
রোববার (২০ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এই জেলা প্রশাসক ড. আতাউল গনি বিধিনিষেধ জারি করেন।


এ সময় সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ।


জেলা প্রশাসক জানান, করোনাভাইরাসে সংক্রমণরোধে টাঙ্গাইল সদর ও এলেঙ্গা পৌর এলাকায় ২২ থেকে ২৮ জুন পর্যন্ত সর্বাত্মক কঠোর বিধিনিষেধ বহাল থাকবে। এসব এলাকায় কাঁচাবাজার, ওষুধের দোকান ছাড়া হোটেল, মার্কেটসহ সবই বন্ধ থাকবে। এ ছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী ট্রাক ছাড়া গণপরিবহন, রিকশা, ইজিবাইক, সিএনজিসহ সব যানবাহন বন্ধ থাকবে। এক সপ্তাহ পরে করোনা পরিস্থিতি পর্যালোচনা করে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় ১৫৩টি নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। তাদের মধ্যে সদর উপজেলায় ১৭ জন, কালিহাতীতে ১৭ জন, ঘাটাইলে ৯ জন, সখিপুরে ৪ জন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ১০৯। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯৮ জন।


উল্লেখ্য, টাঙ্গাইলের এলেঙ্গা পৌরসভার এলেঙ্গা বাসস্ট্যান্ড হয়ে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ব্যবহার করে উত্তরবঙ্গ ও ঢাকাগামী মানুষ চলাচল করে। এতে এলেঙ্গাকে উত্তরবঙ্গের প্রবেশদ্বার হিসেবে বলা হয়ে থাকে।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া