টাঙ্গাইলে ৪ পৌরসভায় ৮ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

প্রকাশিত : ৬ ডিসেম্বর, ২০১৫

গণবিপ্লব রিপোর্টঃ 

Pouoshovha-Elecktion পৌর সভা নির্বাচন
টাঙ্গাইলে পৌরসভা নির্বাচনে রোববার(৬ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে চার পৌরসভায় ৮ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া, ৮ পৌরসভার ২১ কাউন্সিলর ও ৮ সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।
এরমধ্যে, ধনবাড়ি পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন ও বিএনপি মনোনীত এএমএ ছোবহানের টিআইএন সনদ না থাকায় এবং স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলামকে ভোটারের স্বাক্ষর না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়। ভুঞাপুর পৌরসভায় মেয়র পদে বিএনপির বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর হোসেনের মনোনয়নপত্রের তথ্যে গড়মিল ও স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম চঞ্চলের মনোনয়নপত্রে তথ্য গোপন থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়। সখীপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর তালুকদারের মনোনয়নপত্রে ভোটারের স্বাক্ষরে গড়মিল ও ন্যাশনাল পিপলস পার্টি(এনপিপি)-র প্রার্থী ফারুক হোসেনের আয়কর সনদ না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়। এরআগে গোপালপুর পৌরসভায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-সম্পাদক
স্বতন্ত্র প্রার্থী মো. এনামুল হকের সমর্থনকারী ভোটারের স্বাক্ষর না দিয়ে সমর্থনকারীর মায়ের স্বাক্ষর দেয়া হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কর্মকর্তা। ওই শোক সইতে না পেরে শনিবার(৫ ডিসেম্বর) বিকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহি…রাজিউন)।
এছাড়া, ৮ পৌরসভার ২১ সাধারণ কাউন্সিলর ও ৮ সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের মধ্যে ভূঞাপুর পৌরসভায় সাধারণ কাউন্সিলর প্রার্থী মফিজুর রহমান খান, ফরমান আলী, মো. আইয়ুব আলী, নবাব আলী, ফরহাদ আলী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী কোহিনুর বেগমের নাম জানাগেছে।
প্রকাশ, টাঙ্গাইলের ১৩টি পৌরসভার মধ্যে ৮টি পৌরসভায় আগামী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভা গুলো হচ্ছে টাঙ্গাইল, ধনবাড়ি, কালিহাতী, মধুপুর, ভূঞাপুর, গোপালপুর, মির্জাপুর ও সখীপুর। এসব পৌরসভায় মেয়র পদে ৩৮জন, কাউন্সিলর পদে ৩৩৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তবে সময়সীমা শেষ না হওয়ায় ঘাটাইল, এলেঙ্গা ও বাসাইল পৌরসভায় নির্বাচন হচ্ছে না।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া