পিতা যখন পুত্রহারা

প্রকাশিত : ১১ মে, ২০২১

একমাত্র পুত্রকে হারিয়ে বিসিআইসির ঝিনাইদহে কালিগঞ্জ বাফার (সার) গোডাউনের ইনচার্জ মো. শাজাহান প্রয়াত পুত্রের নামে, টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় নিজ গ্রাম ছাতিহাটীতে “ আদনান শাহেদ তন্ময় “ স্মৃতি ফাউন্ডেশনটি নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠা করেন।

এই ফাউন্ডেশন থেকে অসহায় মানুষদের চিকিৎসা খরচসহ মেধাবী গরিব ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার খরচ বহন করে আসছে।

রমজান মাসে অসহায় মানুষদের চাউল,ডাউল,আলু, পিয়াজ ও তৈল বিতরণ করা হয়েছে। আদনান শাহেদ তন্ময় স্মৃতি ফাউন্ডেশন থেকে ঈদ উপলক্ষে, দরিদ্র ও কর্মহীন মানুষের দেড় শতাধিক সন্তানদের জন্য নতুন পোশাক বিতরণ করা হয়। অথচ আদনান শাহেদ তন্ময় এর পরিবার ঈদ উপলক্ষ্যে কোন প্রকার কেনাকাটায়ই করেনি।

শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণের পর তন্ময়ের বাবা, তার ফেসবুক আইডিতে একটি লিখা পোস্ট করেছেন “ নিরবে ভিজে যায় চোখের পাতা, কষ্টের আঘাতে বেড়ে যায় বুকের ব্যথা। বেদনাবিধুর চলার পথে যদি এই সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে এক ঝলক হাসি দেখতে পাই তবেই স্বার্থক”।

আদনান শাহেদ তন্ময়ের বাবা বলেন’ ‘ আমি যতোদিন বেচে থাকবো, এই ফাউন্ডেশনের স্মৃতির মাঝেই বেচে থাকবো’।

উল্লেখ্য, আদনান শাহেদ তন্ময় আমরিকান ইউনির্ভাসিটি থেকে সিইসি ইন্জিনিয়ারিং পাশ করে একটি কোম্পানীতে চাকুরীরে যোগদান করেছিলো। ২০১৯ ইং সালে শোকাহত আগষ্ট মাসের ১৩ তারিখে ঈদের ছুটিতে নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে তন্ময়ের অকাল মৃত্যু হয়। তন্ময়ের মা-বাবা সবার নিকট দোয়া প্রার্থনা করেছেন।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ। কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিয়ে নিন।