রাত পোহালেই ৫টি এলাকায় ভোটের লড়াই

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২০

রাত পোহালেই টাঙ্গাইলে জেলা পরিষদের ওয়ার্ড, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাধারণ এবং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদের ভোট গ্রহণ শুরু হবে।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে ১৬টি কেন্দ্রে এ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পূন্ন করেছে জেলা নির্বাচন অফিস। নির্বাচনে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিপিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের চেয়ারম্যান, করটিয়া ইউনিয়নের ৯নং ওর্য়াড, ছিলিমপুর ইউনিয়নের ৫নং ওর্য়াড, দেলদুয়ার উপজেলার ডুবাইল ইউনিয়নের ৩নং সংরক্ষিত ওর্য়াডের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া জেলা পরিষদের ১৫নং ওর্য়াডের (গোপালপুর) উপনির্বাচনও অনুষ্ঠিত হবে। ইউনিয়ন পরিষদের নির্বাচন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং জেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ১০ জন পুলিশ এবং ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাবের ২টি টিম এবং স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশের একাধিক সদস্যও দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাচনে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও ২ প্লাটুন বিজিপিও মোতায়েন করা হয়েছে।

এদিকে দেলদুয়ার উপজেলার দেলদুয়ার সদর ইউনিয়নের ২নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

উপ নির্বাচনের ব্যাপারে টাঙ্গাইলের জেলা নির্বাচন অফিসার এ.এইচ.এম কামরুল হাসান বলেন, নির্বাচন অবাধ এবং সুষ্ঠু করতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবেন। করোনার সময় সকল স্বাস্থ্য বিধি মেনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে নির্বাচনের ব্যালেট পেপার ও সরঞ্জার ম্যাজিস্ট্রেটের মাধ্যমে প্রতিটি কেন্দ্রে পাঠানো হবে বলে তিনি জানান।

সাপ্তাহিক গণবিপ্লব
এইমাত্র পাওয়া