টাঙ্গাইলে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম প্রসঙ্গে সভা

প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০২০

টাঙ্গাইল ৯ জানুয়ারি : টাঙ্গাইলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম প্রসঙ্গে সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিকালে সিভির সার্জন কার্যালয়ের উদ্যোগে ও সভা কক্ষে এ অবহিতকরণ সভার আয়োজন করা হয়।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. আজিজুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, টাঙ্গাইল স্কুল হেলথ কিনিকের মেডিকেল কর্মকর্তা শিমু সাহা, টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্ত্য ও শিক্ষা কর্মকর্তা মঞ্জুর হাসান, ইপিআই কর্মকর্তা মো, সোলায়মান হোসেন প্রমুখ।

সভায় টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় আয়োজিত ক্যাম্পেইন ও ভিটামিন এ প্লাস ক্যাপসুল এর গুণাগুণ ও প্রয়োজনীয়তার বর্ণনা দেন ইপিআই কো অডিনেটর হারুন অর রশিদ।

আয়োজিত অবহিতকরণ সভার তথ্যানুযায়ি আগামী ১১ জানুয়ারি জেলার মোট ৩০১৬টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস পর্যন্ত ৫৪৫০০ শিশুকে ১টি করে নীল রঙের ১ লাখ ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪৬২০০ শিশুকে ১টি করে লাল রঙের আই.ইউ ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

জেলায় এ ক্যাম্পেইন কার্যক্রমে মোট ১০৩৯৪ কর্মী নিয়োজিত থাকবে।

এর মধ্যে ৩৮৫জন স্বাস্থ্য সহকারি, ৩৭৭ জন পরিবার কল্যাণ সহকারি, ৪১৯জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার, ২৬ জন পৌরকর্মী, ৯০৪৮ জন ভলান্টিয়ার এবং ১৩৯ জন অতিরিক্ত ভলান্টিয়ার কাজ করবেন।

এছাড়াও জেলায় এ কার্যক্রম পর্যবেক্ষণ করবেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ের ৫১৪ জন।

আপনার মতামত দিন

You must be Logged in to post comment.

এইমাত্র পাওয়া
error: দাঁড়ান আপনি জানেন না কপিরাইট আইনে দণ্ডনীয় অপরাধ। কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিয়ে নিন।