টাঙ্গাইলের সখীপুর উপজেলার হতেয়া বেত বাগানে চিতাবাঘ দেখার বিষয়টি মিথ‍্যা বলে জানিয়েছে বন‍্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকালে হতেয়া রেঞ্জ অফিসে বন্যপ্রাণী দমন ইউনিটের জিজ্ঞাসাবাদে ফেসবুকে আপলোড করা ওই কিশোর শাকিব মিথ‍্যা প্রচারের স্বীকারোক্তি দিয়েছে|

জানা গেছে, স্থানীয় কিশোর শাকিব (১৮) ওই বেতবাগানের একটি ছবি তোলে, পরে অনলাইন থেকে একটি চিতাবাঘের ছবি নিয়ে এডিট করে বেতবাগানের ছবিতে বাঘের ছবি বসিয়ে ফেসবুকে বেতবাগানে চিতা বাঘের আতঙ্ক’ শিরোনামে স্ট্যাটাস দেয়।
ফেসবুক ভাইরাল হওয়ার জন‍্য এই কাজ করেছে বলে জানায় ওই কিশোর। এ বিষয়ে লিখিত মুচলেকা নিয়ে ওই কিশোরকে ক্ষমা করেছে তদন্ত কমিটি।

হতেয়া বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা আব্দুল আহাদ বলেন , উপজেলার হতেয়া বেতবাগানে চিতাবাঘের বিচরনের খবর মিথ্যা। ওই কিশোর শাকিব খান
বন‍্যপ্রাণী দমন ইউনিটের কাছে একথা স্বীকার করেছে। ভবিষ্যতে এমন মিথ্যা গুজব ছড়াবে না এ স্বীকারোক্তিতে মুচলেকা দিয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারজানা আলম বলেন, বেতবাগানে চিতাবাঘের বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হলে বন‍্যপ্রাণী অপরাধ দমন ইউনিট ঘটনা স্থলে গিয়ে এ তথ‍্য মিথ‍্যা বলে প্রমান পেয়েছে। একটি কিশোর এ মিথ‍্যা তথ‍্য ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার কথা স্বীকার করেছে।

উল্লেখ্য গত ১০ সেপ্টেম্বর উপজেলার হতেয়া বেতবাগানে চিতাবাঘের আতঙ্ক এই শিরোনামে স্থানীয় এক কিশোর ফেসবুকে স্ট্যাটাস দেয়। মুহূর্তেই এই তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের দৃষ্টি আকর্ষন করে।